এক বার বলো
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

সপ্ত সিন্ধুয়ে ধোয়া এক সরু সুন্দর জলবিন্দু
তোমার এক কথার জবানে
কখন জানি মেতে উঠে ভরা সিন্ধু।

মরণও ঢাকিবেনা এই মুখ মাটির আবরণে
তুমি না বলেও বল নির্বাক তোমার গোরেও কিন্তু
ফুটে উঠে অথই রাতের দিশারী চন্দ্রবিন্দু।

হোক তব অরব অধর দরাজ তোমার হিয়া
দেখনা সামনেইত কাঁকাল বেঁধে মৌন মহি
তার উজাড় রূপের বাহার তবুও আকাশ ছোঁয়া।

সোনার রবি সাঁতার কাটে শ্যাম কালা
নিবদ্ধ ধরার নিবিড় আড়ালে, অরূণোদয়ে
রঙিয়ে যায় কি ঝকমকে রোদেলা জাদু।
আঁধার টুটে নিশি তলায় বুলবুলি গান গেয়ে যায়
সাঁঝ সকালে গোলাপ বাঁটে শিরনি মধু
এখনো সেই প্রাচীন ধরা বলেনিত কিছু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।